Saturday, March 7, 2015

যোনিত জন্ম

যোনিত জন্ম
................. ঋষি
=========================================
আমার কি অনেক সাহস যে আমি জীবিত হতে পারি
উত্তর কোলকাতার চেনা গলিতে অচেনা আমি।
নিত্য প্রয়োজনীয় জীবিকার মতো
কনডম বলতে পারো,বলতে পারো নিরুপায়।
আমাকে তুমি শহর বলতে পারো
বলতে পারো সম্পর্ক।

তবে প্লিস প্রেম বোলো না
হাইটেক জামানায় প্রেম নিকটবর্তী হোটেলের ঘরে।
কিংবা জমা রিসর্টের ঠান্ডায়
গলতে থাকে।
একই স্তন ,একই যোনি ,একই হরদম
দৈনন্দিন আঠালো বীর্য আমার প্যান্টের কাপড়ে। .

অথচ মজা হলো অন্যদের কল্পনায় আমার যন্ত্রণা
অন্য নারীর মাঝে।
কিংবা দৈনন্দিন খবরের পাতায়
অথবা সস্তার ব্ল্যাকের মদে তোমরা আমাকে ডাকো।
সবাই বলে
ইরাক ,ইরান ,উইক্রেন রাষ্ট থেকে পিতা।

আমি হাসতে থাকি আমার সাহস করে না জীবিত থাকার
আমি মাটির তলায় চলে যায় কেঁ -চোদের সাথে। ,
ঢুকতে থাকি আরো ,ডুবতে থাকি
কিন্তু কেউ কিছু বোঝে না।
শুধু মাথার ভিতর  আদিমতা চেপে  ধরে,
জীবিত থাকার যোনিত জন্মে। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...