Monday, March 2, 2015

আবার শহর

আবার শহর
............. ঋষি
=====================================
দূরের শহরে যেখানে রৌদ্র শেষে রাত নামে
আমি সেই শহরের জীবিত আছি।
আমাকে প্রশ্ন করেছিলে হাসছো কেন
তোমায় বলি নি সেদিন।
আজ শোনো
হাসছি কারণ আমার কাঁদার কারণ নেই।

অবাক তুমি
আমার শহরে বিবর্ণ প্যাকে বিক্রি সস্তার কন্ডম।
গলিখুঁজিরিতে  খুঁজে দেখো  নেশার বহর
আমি বিষাক্ত প্রাণ।
ঘড়ির কাঁটায় বাড়তে থাকা দুর্বলতা
থার্মোমিটারের পারদে ছয় রিপুর বহর।
নেশার শহরে সারেঙ্গীর শেষ টান
বৃষ্টি নামছে ,ভেজাবে আবার আমাকে।

দূরের শহরে যেখানে ছায়াময় রোমান্টিসিজমের বিজ্ঞাপন
সেখানে আমার মত কেউ শুয়ে ভিজে ফুটপাথে।
আমাকে প্রশ্ন করেছিল সেদিন জীবিত কিনা
তোমায় বলি নি ,আসলে কাউকে বলি নি।
আমি জীবিত নই
জীবিত আমার তুমি আমার শহরে।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...