Sunday, March 29, 2015

নাটুকেপনায়

নাটুকেপনায়
................ ঋষি
======================================
অপার্থিব তোকে পার্থিব চাইছি
বিপদজনক অভ্যাস।
ঠোঁটে কাছে আটকে আছে আয়নার ঠোঁট
নিশ্চিন্তে বিপ্লব শুয়ে আকাশের গায়ে।
আমি কেন এত বদলে যাচ্ছি
বদলানো সময়ে নাটুকেপনায়
জীবন থেকে আমি পালিয়ে যাচ্ছি।

এ হে ,এ যে জীবনের দোষ
মুহুর্তদের কুঁড়ে খাওয়া ভাবনারা আকাশের তারা,
তবে কি এ চোখের দোষ।
আকাশের শেষ সীমানায় অন্ধকার ডার্করুম
সদ্য প্রিন্ট হওয়া ছবির শিরোনাম
জীবন থেকে  আমি হেরে যাচ্ছি ,
এ কি শুধু আমার দোষ।

অপার্থিব তোকে পার্থিব চাইছি
বিপদজনক অভ্যাস।
মস্তিষ্কের বারান্দায় দাঁড়িয়ে একলা আমি
রাস্তায় চোখ।
জীবন বদলে যায় জীবনের কিনারায়
অজস্র স্রোত ,
নিশ্চিন্তে একটা জীবন নাটুকেপনায়।

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...