Saturday, March 14, 2015

কবিতার প্রতি কলমে

কবিতার প্রতি কলমে
............ ঋষি
======================================
মুক্তবেলার কথা বলতে গেলে
কবিতার কলম বেয়ে মৃত্যু নেমে আসে।
আমি মৃত্যু দেখেছি তোর চোখে
তবুও জীবন খুঁজেছি কারণ অকারণ তোর মাঝে।
সমীকরণ মেলে নি
মেলে নি স্পন্দন ,শুধু ভেঙ্গে পরা পড়ো বাড়িটা
আরো একটু পুরনো হয়ে গেছে।

কেমন আছি আমি
এই প্রশ্নটা অপ্রাসঙ্গিক কারণ আমি তো নেই।
যে আছে ,সে তো জীবিত নয়
দৈনন্দিন ঘরে ফেরা মৃতের ছায়ায়।
আমি যে জীবিত ছিলাম তোর চোখে
সে যে মরে গেছে সেই মুহুর্তে
যেদিন মাঝের সাঁকোটা প্রাসঙ্গিকতা হারিয়েছে।

মুক্ত কাহিনী লিখছিস তুই
কার বউ কাকে ছেড়ে কাকে ধরেছে।
আমি মৃত্যু লিখছি পাতায় পাতায়
জীবনে পরে কখনো কোথাও কোনদিন।
যদি আবার ফিরে আসিস তুই
তবে জীবন সমীকরণের ফুল মার্কস বাবু হয়ে
আমিও লিখব মুক্ত কাহিনী প্রেমের রঙে।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...