Wednesday, March 18, 2015

এই যে সুমন

এই যে সুমন
........... ঋষি
=====================================
এই যে সুমন তুমি জ্বলছো
পুড়িয়ে ফেলছো  সিগারেটের পাহাড় অনন্ত সখ্যতায়।
এটা কি প্রেম নাকি
জীবিত থাকার মানে হারিয়ে গিয়েও ফিরে আসা
একথা ভুলছো কি করে তুমি
কি করে নিজেকে পোড়াচ্ছ নিজের অবচেতনে।

রুপালী রৌদ্র মেখে আমি গিয়ে দাঁড়াই বাসস্ট্যান্ডে
তুমি ফোর্থ গিয়ারে স্টার্ট আড় চোখে দেখো আমায়।
কিন্তু কোনদিন ,আজ অবধি সিগারেট ফেলে
এসে দাঁড়িয়েছো আমার কাছে।
আমাকে বলেছো তোমার না বলা কথাগুলো
আমাকে বলেছো তোমার হৃদয়ের রাক্ষস পুরীর কথা।
সোনার কাঠি ,রুপোর কাঠি ,রাজকন্যা
সব মিথ্যা নয়
একটু সাহস দরকার তোমার।

এই যে সুমন তুমি পুড়ছো
বিনা কারণে পোঁছে যাচ্ছ সাত সমুদ্র পার।
এটা কি প্রেম নাকি
জীবিত থাকার বাহানায় বারংবার  রক্ত ক্ষরণ হৃদয়।
একবার রাস্তায় নেমে সামনে এসে দাঁড়াও
দেখো পৃথিবী হাসছে আমার মুখে।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...