Tuesday, March 17, 2015

নোনতা তৃষ্ণা

নোনতা তৃষ্ণা
...................... ঋষি
===========================================
এই মেয়ে শুনছিস
তোকে নিয়ে একবার সমুদ্রেতে যাব।
যাবি আমার সঙ্গে
সামুদ্রিক নোনতা জলে পা ভিজিয়ে আস্কারা পাবো।
যাবি
জানি সময় খুব কম তোর হাতে ,
ঠিক আছে একলাই যাব আমি।

এই মেয়ে শুনছিস
সামুদ্রিক অভিশাপ লেগে আমার গায়ে।
জানি সামুদ্রিক তুফানের আঁচ তোর নোনতা শরীরে
ভিজে ঠোঁটে লেগে তৃষ্ণারা মারাত্মক।
তবু বুজে যাওয়া চোখে সমুদ্রের নোনতা হাওয়া
একলা হওয়া জীবনের দর্পণ।

সামুদ্রিক গায়ে ভেজা লবনাক্ত মায়া
সমুদ্র আঁধার রাতে জমে থাকা চেনা ডিপ্রেশন দরজার বাইরে।
ঘুম ভেঙ্গে যাবে
জানি সময় চলে যাবে তোর সাথে।
তবু আমি যাবো একলা সমুদ্রে
পুরনো ঝিনুকে কুড়িয়ে নেব তোর শরীরের বালি মেয়ে
আমার চোখে লেগে নোনতা তৃষ্ণা।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...