Sunday, March 8, 2015

জীবনের নেশা

জীবনের নেশা
.............. ঋষি
================================================
প্রশ্ন করলি নেশা করিস কিনা
কি উত্তর দি বল।
জীবনের বেঁচে থাকার নেশায় আমি আগন্তুক আশা
আমার নেশায় ধোঁয়া ওড়ে,নিতান্ত অবহেলায় ভরে যায় কাঁচের গ্লাস।
আমার নেশায় কবিতা আসে
আমার কবিতার নেশা বারো মাস।

বল্লি ধোঁয়া টানিস না বেশি
কি বলি তোকে কি উত্তর দি।
আসলে পৃথিবীর ধোঁয়ায় আমার চোখের আগুনে জল
এই আগুন নেভে না ,ভাবনারা মোছে না।
শুধু ভাসিয়ে যায়
ফাগুন হাওয়ায় হাওয়ায় করেছি যে দান
আমার কবিতার সুর জীবিত জীবাশ্ম আমার সিগারেটের ধোঁয়ায়।

প্রশ্ন করলি নেশা করিস কিনা
করি তো নেশা কি ভাবে বলি তোকে।
জীবনের বেঁচে থাকার নেশায় আমার এগিয়ে চলা
সামনের হাইরুটে অসংখ্য আশাদের যাওয়া আসা।
হিসেব মেলে কবিতার পাতায় অবিশ্রান্ত চঞ্চলতা
আমার কলমে নেশা এই সময়ের। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...