Friday, March 13, 2015

আঠাশে জানুয়ারী

আঠাশে জানুয়ারী
.................. ঋষি
===============================================
এ আর নতুন কিছু নয়
চেনা ক্ষত ,চেনা ডেটলের  ভালোবাসার যন্ত্রণা।
দিনটা আমার কাছে অদ্ভূত প্রহসন মনে হয়
জানুয়ারীর আঠাশ।
তুমি যে মৃত্যু লিখে দিয়েছিল চেনা আয়নার ফুরিয়ে যাওয়া চায়ের ভাঁড়ে
আমি হেসেছিলাম সেদিন দুদন্ড তোমার সাথে প্রেম।

তুমি যাকে অনায়াসে মৃত্যু বলতে পারো
আমি তাকে মিসিং স্কয়ারডের আনসল্ভড  কেস বলি।
সবাই যখন মনোরম সভ্যতায় হাসতে থাকে
যাকে তুমি এনজয় বল,
তাকে আমি একলা সময়ের প্রহসন বলতে পারি তোমার মত।
কি জানি আজকাল ঈশ্বর এসে দাঁড়িয়ে থাকেন বাম্প্সারের মত
খোলা পানশালায় রুপোলি দরজায়।

এ আর নতুন কিছু না
চেনা ক্ষত ,আরেকটু যন্ত্রণার উপশমে আমার কয়েকবিন্দু রক্ত ক্ষরণ।
গড়িয়ে নামে চেনা হৃদয়ের আঠাশে জানুয়ারী
তোমাকে প্রথম চুমু আমার স্পর্শ।
তুমি যে জীবন লিখে দিয়েছিল হাসতে হাসতে আমার পথে
দৈনন্দিন তোমার সাথে মৃত্যু আরেকবার। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...