Thursday, March 19, 2015

হৃদয় আলাপনে

হৃদয় আলাপনে
................. ঋষি
=======================================
তোর খোলা বুক থেকে খুঁজে পাওয়া
মাংসের গন্ধ।
আমি মাংস দেখিনি
শুধু দেখেছি উন্নত পর্বতের মাঝে শান্তির ছায়া।
মুখ ঘষেছি  বারংবার শান্তি খুঁজেছি
বেহায়া রৌদ্রের আড়ালে
তোকে আরো গভীরে জড়িয়ে ধরেছি।

বেশ তো ছিলাম এতদিন
নিজস্ব গর্বে আদুরে আনন্দে অসংখ্য আলাপনে।
আজকাল আমার বাঁচতে ইচ্ছে হয়
বুকের বোতাম খোলা জানলায় অদ্ভূত আশা।
এই বেঁচে থাকা আকাশের পাখি
নীলের মাঝে।
আমার আজকাল নীলকে ছুঁতে ইচ্ছে হয়
যেমন ছুঁয়ে ছিল প্রেম একলা নির্জনে
গভীর তোর হৃদয় মাঝে।

তোর ঠোঁটের গভীরতায় আমার ঠোঁট ছুঁয়ে তৃষ্ণা
যেন গভীর সাপ তোর নাড়ী বেয়ে।
জড়াতে থাকে ,ক্রমাগত পেঁচিয়ে ধরে আরো গভীরে
মিশিয়ে নেয় বুকের মাঝে।
বাঁচার ইচ্ছা
প্লিস শোন না একবার ভালোবেসে ,
আমাকে হৃদয় দিতে পারিস। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...