Monday, March 2, 2015

দূষণ মাত্রা


দূষণ মাত্রা
............. ঋষি
============================================
আমি কবিতা নই
তুমি জানো আমার কবিতারা যাযাবর কাগজের নৌকো।
ভাসতে থাকে একলা সমুদ্রে
নক্ষত্রে চোখ স্থির ,খালি পায়ে।
আমি হেঁটে যায় যুগের পর যুগ
আমি যাযাবর।

আমি কবি নই
তাই কানে আসে না তোমার বুকের স্পর্শ প্রেম।
শুধু ফিসফিসে আত্মারা বলে যায় আমি মৃত
আমার হাতের সিগারেটে জ্বলে যায় পাথরের বুক।
ক্যানভাসে আগুনে রঙে নিত্য পোড়ে আমার সাধের স্বপ্ন ঘর
আমি শ্মশানের ডোম.
শুধু মৃত দেহ পোড়াই নানান রঙে
শধু জীবিত থেকে যাই জীবনের অছিলায়।

আমি কবিতা নয়
তাই তো তোমার তৃষ্ণার্ত ঠোঁটে আমি ঢেলে দি মদের ফোয়ারা।
গ্যাস লাইটারের তির্যক স্পর্শে শব্দ হয় বুম
তুমি ছিন্নভিন্ন আতসবাজি রাতের আকাশে।
আমি স্বপ্ন দেখি বেঁচে থাকার তোমার থেকে দূরে
নিদ্রাহীন তোমার দূষণ মাত্রাই। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...