Sunday, April 11, 2021

শোনা কথা



শোনা কথা 
... ঋষি 
শুনতে চাই " এ কি লাবণ্যে "...  
শুনতে চাইছি 
অথচ সময় কোন কথা বলে না, 
এইবার একটা গান শুনতে চাই সময়ের একতারায় 
অথচ প্রতিটা দিন প্যারানয়েড হয়ে উঠছে। 
.
একটা চওড়া লোমশ বুক ওয়ালা পাঞ্জাবী ছেলে
আঙুল ঠেকিয়ে হাঁটছে বাসন্তীর শাড়ীর মেয়েটার সাথে, 
পেড়িয়ে আসি 
জেব্রাক্রসিংএ অপেক্ষায় থাকি লাল আলোর 
সময় থামে না
আমার রাস্তা পারাপারাপার বন্ধ। 
.
রাতে এক বন্ধু ফোন করে বলে 
তার সাফল্য 
তার তেরো, চোদ্দ তম প্রেমিকার জন্মদিনে দেওয়া
লিংগারিয়া স্ট্যান্ডার্ড 
পেরোতে চাই, পারি কই। 
এক্সপেয়ারিতে দাঁড়িয়ে উত্তর, দক্ষিন, পুর্ব, পশ্চিম 
লাইক বাড়তে থাকে 
তিনমিনিটে তিনশো লাইক,
আমি গিয়ে দাঁড়ায় তোমার দরজার বাইরে সেই শালিকের বাসায় 
শোনা কথা
দুই শালিক নাকি দেখা ভালো। 

No comments:

Post a Comment

.একটা কবিতা আমি তুমি

আমার কবিতা পেলেই আমি তুমি হয়ে যাই তোমার মতো আটপৌরে শারী পড়ি, হাতে কলম কোমড়ে আঁচলটা গুঁজে তোমার মতো উনুনে আঁচ দি  হাঁড়িতে পরিমাণ মত শব্দ, জল,...