Saturday, April 3, 2021

প্রমিথিউস

প্রমিথিউস 
..ঋষি 
.
দুধের গন্ধ, 
ভাতের গন্ধ
কামিন পৃথিবীর ঈশ্বর  প্রমিথিউস, 
ঠিক কতটা যন্ত্রনা জমলে বেওয়ারিশ হওয়া যায়? 
ঠিম কতটা আমন্ত্রনের পর তোমার রক্তকনিকায় আমি 
ও 
?
.
খিদে পাচ্ছে, পাচ্ছে ঘুম 
তুমি তাকিয়ে আছো মাঝরাতে ঘুমের ফাঁকে অন্য কোথাও, 
তুমি কোথায়? 
খিদে পায়
স্মরনীয় সংখ্যাতে আমার লেখা একা থেকে যায় 
প্রকাশকের চিঠি আসে একটা মৃত্যুর কবিতা চায়। 
.
আতস কাঁচ 
ক্লান্তির শহর 
মিসেস ইন্টারভেল পপকর্নে খুঁজতে থাকে খিদে,
ঘাস চিবিয়ে প্রেম 
প্রেমিক একলা এই শহরে চিরকাল, 
কোথায় একটা তফাৎ চিরকাল 
আশ্রয়। 
তোমার ব্লাউজের সাইজের একটা দেশ আটকে বুকে 
অতচ আমার হাতে হাতবোমা। 
বিস্ফোরণ  দরকার, সরকারী রতিক্রিয়া 
ছিন্নভিন্ন শরীরে 
তুমি হাসলে মেদ বেড়ে যায় সমাজের চোখে। 



No comments:

Post a Comment

.একটা কবিতা আমি তুমি

আমার কবিতা পেলেই আমি তুমি হয়ে যাই তোমার মতো আটপৌরে শারী পড়ি, হাতে কলম কোমড়ে আঁচলটা গুঁজে তোমার মতো উনুনে আঁচ দি  হাঁড়িতে পরিমাণ মত শব্দ, জল,...