Friday, April 30, 2021

প্রেমিকা থেকে ঈশ্বর



প্রেমিকা থেকে ঈশ্বর 
..ঋষি 

প্রেমিকা থেকে ঈশ্বর 
ডিটারজেন্ট দিয়ে সাফ করা একের পর এক পোশাক,
পোশাকের গায়ে লেখা 
There have many way to love
But one way where love is similar of God .
.
আমি ঈশ্বরের কথা জানি না 
বহুদিন তাকে প্রশ্ন করি নি আপনি কেমন আছেন, 
আমি প্রেমিকার কথা জানি 
কারন প্রতিদিন কথপোকথনো জানা হয়ে যায়, 
ঈশ্বর  নাকি পুরনো চাল
অথচ ভাতে বাড়ে নি। 
.
প্রেমিকা থেকে ঈশ্বর 
চোখের চশমার কাঁচে গড়িয়ে নামা আবিষ্কার বলে, 
ঈশ্বর  শব্দটার মধ্যে আজকাল ব্যাবসা বাণিজ্য
আর প্রেম শরীর লোকানো, 
তবে দুজনেরি দারুন জাকজমক, দারুন পোশাক। 
শুধু আমি জানি 
পোশাক খুললে তারা কত সাধারণ,
শুধু আমি জানি 
.
আর চলন্তিকা জানে
পোশাক ছাড়া আমাকে  দেখতে ঈশ্বরের মতো ।

No comments:

Post a Comment

অনবদ্য কবিতা

আমরা কেউই অনবদ্য কবিতা নই আমরা সাধারণ যারা তারা শুধু বেঁচে আছি বেঁচে থাকবো বলে, আমাদের কবিতারা আকাশে উড়তে পারে না শুধু ডানা ঝাপটায়, হঠাৎ  অব...