Wednesday, April 14, 2021

ভালো থাকুক মানুষ



 ভালো থাকুক  মানুষ 

.... ঋষি 


শুভ  নববর্ষ 

সময়ের কাছে ফিরে চাওয়া এক মুঠো আলো 

এক সমুদ্র ভালো থাকা বুকে 

জেগে উঠুক মানুষ ,জেগে উঠুক সভ্যতার প্রতীক মানুষের বোধ। 

.

আমি ফিরে ফিরে আসি বারংবার 

আমার একফালি হৃদয়ের বারান্দায় নতুন দেখা দিন ,

সৌজন্যে বাঙালিয়ানা 

সৌজন্য রসগোল্লা ,কলেজস্ট্রীট ,শ্যামবাজার ,ধর্মতলা 

পুরোনো ট্রাম 

আর এই শহরের ব্যস্ততম দিন। 

.

কিছুই পুরোনো হয় নি 

কিছুই বদলায় নি আজও 

শুধু মানুষ ,শুধু মানুষের চোখে দেখা বাঁচতে চাওয়া দিকদর্শন ,

যদি আকাশের কথা বলি 

মানুষ অবাক চোখে আজও খোঁজে নিজের ভালোথাকা। 

যদি রৌদ্রজ্বল দিন 

মানুষ আজও খোঁজে নিজের বিগত ভুল 

হাত থেকে গলতে থাকা রেত ,কিছু গাণিতিক ভুল ,

তবে মানুষ ফিরে আসে 

মানুষকে ফিরে আসতে হয় নিজের কাছে। 

.

চলন্তিকা তোমাকে বলি 

আমার কাছে ফিরে আসা মানে অন্য একটা দিন ,

আমার কাছে জীবিত থাকা মানে এক সমুদ্র রেত 

আর আমার কাছে জীবন মানে ভালোবাসা 

আর আমার কাছে সময় মানে দিন প্রতিদিন 

মানুষের ভালো থাকাগুলো ছোট ছোট বাক্সে রাখা 

এক অদ্ভুত স্রোত 

ফিরে আসুক মানুষ 

আজ এক খুশির দিন ,শুভ নববর্ষ 

এই শুভেচ্ছায় ,শুধু বলতে চাওয়া ভালো থাকুক মানুষ। 


No comments:

Post a Comment

লুকিং গ্লাস

আরো দ্রুত এগিয়ে যাও তুমি  যাতে তোমার পিছনের ভয়গুলো তোমাকে না ছুঁতে পারে  ঠিক এখানেই একটা ফুলস্টপ লাগানো আছে , স্বার্থক মুক্তি আর মুক্তির মাঝ...