Wednesday, September 24, 2014

RISHI026@GMAIL.COM

হৃদয় পাতা
................. ঋষি

দূরত্ব গুলো মরে যাওয়া ইন বক্সের পাতায়
মৃত বাহানা বেঁচে থাকার।
সকাল ,সন্ধ্যা হৃদয়ের মাঝখানে আটকানো ফ্রেম
গড়িয়ে যায় সময় নিখোঁজ স্তব্ধতায়।
সমুদ্রের সাথে আমাদের বাস চিরকাল
উঠছে ,পড়ছে,ভাঙছে ,গড়ছে।
অজস্র মিলনের পরে সেই বালিঘর
হৃদয়ে গভীরে নোনা জল।

আমি হাসছি দেখ মন
অবুঝ বাহানায় আমার বুক তোকে ছুঁয়ে।
তোর ঠোঁটের নোনতা স্বাদ পাচ্ছি আমি
মৃত রক্তে অস্পষ্ট দেখা অবয়বে।
আমি বেঁচে যাচ্ছি সেই পথ ধরে
ট্রেনের কামরার বাইরে অন্য পৃথিবী ,
সরে যায় পিছনে
যেমন সরে যাচ্ছে আমাদের স্পর্শগুলো।

খুঁজছি তোকে অজানা সিলিঙে টিকটিক ধরে
মিনিট ,সেকেন্ড ,ঘন্টা তারপর সেই দুরত্ব।
আটকে যাচ্ছে আমার কলম
পাতার পর পাতা জুড়ে রক্তক্ষরণ।
চেনা স্বাদ তোর ঠোঁটের ,তোর হৃদয়ের রঙের
চেনা স্পর্শ অচেনা এই প্রেমের ঘোরে।
শুধু দুরত্ব দুরে নিয়ে যায়
আর দৌরাত্ম আমার হৃদয় পাতায়। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...