Friday, September 5, 2014

RISHI026@GMAIL.COM

আকাশলীনা
................ ঋষি

শুভ কামনার সন্ধ্যাতে আমার রাত্রি প্রদীপ
সেই টিমটিমে বাড়িটার মাটিতে।
কিছুটা কাদা ,ছড়ানো ছেটানো উঠোন ,কিছুটা স্তব্ধতা
কিছুটা সময় ,ছেলেবেলা ,ফেলে আসা আমগাছ।
তোমার সাথে আকাশলীনা
শুভকামনা তোমায় আজ তোমার বিদায়ের দিন।

ছি ছি এমন বলি নি আমি
আজ শেষ বার তোমার হাতে হাত।
তোমার সদ্য পড়া সিঁথির গড়িয়ে নামা সিঁদুর
তোমার ব্যস্ত নাকে জড়িয়ে চোখের জল।
গরুর গাড়ির ক্যাচকুচ  সব আছে
আমিও ,,,,,,,,,,,,শুধু
আকাশলীনা তোমার আকাশটা যে হারিয়ে গেছে।
হারিয়ে গেছে তোমার সেই ছোটবেলার নুপুর
যেটা আমার কাছে ,,আমার সম্বল
আকাশলীনা  আজ সময়টা বদলে গেছে।

আকাশলীনা তোমার স্পর্শের শেষ ডানায় আমার আকাশ
আমার মুক্তি তোমার জড়িয়ে থাকার স্পর্শে।
তুমি চলে যাচ্ছ আকাশলীনা গ্রাম থেকে দুরে
আরো দুরে কোনো অন্য শহরে।
ওই তো তোমার বিদায় ঘন্টি বাজলো ,,শেষবার আকাশলীনা
তোমার স্পর্শ আমার হাতে।

No comments:

Post a Comment

অনবদ্য কবিতা

আমরা কেউই অনবদ্য কবিতা নই আমরা সাধারণ যারা তারা শুধু বেঁচে আছি বেঁচে থাকবো বলে, আমাদের কবিতারা আকাশে উড়তে পারে না শুধু ডানা ঝাপটায়, হঠাৎ  অব...