Wednesday, September 24, 2014

RISHI026@GMAIL.COM

একটু বাঁচা
................ ঋষি

শ্রাবনের ধারার মত আসুক নেমে আসুক নেমে
এ যেন রৌদ্রে দেখা প্রথম আলো।
আমার দুচোখের নিদ্রায় স্বপ্নিল মন
তুই যে কনে দেখা আলো।

তোকে ছুঁয়ে আমার কবিতারা স্বপ্নের মত
স্পর্শ করে হৃদয়ের খুব গভীরে।
স্পর্শ করে সময় দোলনায় প্রেম
দুলতে থাকে দু ঝুটি ঝুলিয়া  .
আমি দেখতে থাকি ,হাসতে থাকি
শ্রাবনের ধারায় ভিজে আমার স্বপ্নিল তুই
মন তোর সাথে।

তোর আসার খবরটা পেলাম আজ
আমার ময়ুরপংখী আকাশে উড়ন্ত ঘুরি।
উড়ি উড়ি তোর হাত ধরে স্বপ্নের আকাশে
আমার স্বপ্ন তুই প্রথম আলো।
জীবনের পাতায় জলন্ত অঙ্গারে আশ্চর্য প্রদীপ
আমি সেই আলাদিন
যা খুশি তাই জীবন পাতায় বাঁচতে চাই।

শ্রাবনের ধারা মত আসুক নেমে আসুক নেমে
আমার এক আকাশ স্বপ্নের আদরে তোর স্পর্শ।
তুই আমার বৃষ্টি ,আমার প্রেম
মন তোর একটু হাসা এই জীবনে বেঁচে থাকা বাঁচা। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...