Wednesday, September 24, 2014

RISHI026@GMAIL.COM

একটু ছুঁয়ে যা
............... ঋষি

তোকে পাইনি বহুদিন হলো
মেঘের উপর থেকে শুধু বৃষ্টি দেখেছি।
বুকের বারান্দায় তার আলতো ছোঁয়া
কিন্তু বৃষ্টিতে ভিজি নি  বহুদিন হলো
আমাকে একটু ভেজাবি প্লিস।

খোলা দরজার বাইরে দখিন হাওয়া
কিছু মুহূর্ত তোকে জড়িয়ে ঠোঁটে চুমু।
আলতো আদর আলতো মেঘ
নোনা জল ,ভেজা শব্দ ,মিঠি হাওয়া।
আমি নিঃশ্বাস পাইনি বহুদিন হলো
আমার নিঃশ্বাসে আসবি প্লিস।

কেন যেন এমন হয় আজকাল
পথচলতে বাদল মহুয়ায় নেশায় মাতাল।
টলমল পায়ে এগিয়ে যায় তোর দিকে
পরে যায় ,আবার পরি।
যতোবার খুশি ভালোবেসে যায় তোকে
আমায় একটু ভালোবাসবি প্লিস।

তোর  দরজায় দাঁড়িয়ে খোলা তলোয়ার
উদ্ধত চাহনির ,উদ্ধত মানে।
আমি যে তলিয়ে যাওয়া কোনো গোপন হাওয়া
ভালো থাকা মেঘলা বেলা।
কয়েক ফোঁটা বৃষ্টি আদর সোহাগে
আমাকে একটু আদর করবি প্লিস।

তোকে পায়নি বহুদিন হলো
মুক ,বধির সেই হারানো দিনের পাতায়।
আমার শ্রাবনের ধারা উত্তাল ঢেউ
স্নেহের মত তুই
আমাকে একটা জীবন দিবি প্লিস। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...