Wednesday, September 17, 2014

RISHI026@GMAIL.COM

পবিত্র তুই
................... ঋষি

সে কি রে পবিত্র কি প্রেম নয়
দুপুরের আগুনে আছড়ে পরা ঢেউ বুকের উপর।
মাতাল করা স্পর্শে বাড়ানো হাত
সে কি পাপ ,না জন্মের অভিশাপ।
অনন্ত আঁধারে এলো চুলে যে শুয়ে থাকে শূন্য বুকে
সে কে অস্তিত্ব না সংকট।

আজ যদি বলি তোর ঠোঁটে তৃষ্ণা
আজ যদি বলি উঁকি মারা তোর অর্ধচন্দ্রাকার স্লিভলেসে ,
কেউ ধরা সেই অন্ধকারে আলো ,তোর বিছানার চাদর
তোর ক্লান্ত বালিস ,তোর মলিন চোখ
সব যন্ত্রণা আমার কাছে।
আকাশের জোত্স্নার পিন পয়েন্টে রাখা তোর গভীর নাভির ভিতর
কেউ হাত বাড়ায়,টলমল পায়ে হাঁটতে চায়।
তাও কি নেশা তোর কাছে
তাও কি ধরা দেয় কল্পনায় বিছানার চাদরে।
সদ্যজাত কোনো কামনার আগুনে
সব পুড়ে যায় ছারখার তোর হৃদয় আমাকে ঘিরে
খুব গভীরে আমাকে ছুঁতে চায়।

নেশা স্বপ্ন,নেশা বাঁচা ,নেশা আশা এই বেঁচে থাকা
দৈনন্দিন আমার কবিতার আঁচলে তোর রূপ।
মোহময়ী  শব্দের উচ্ছল ঢেউ পরন্ত আগুন
ভীষণ জংলী তুই ,উত্তাল নোনতা ঢেউ।
তোর ঠোঁট ছুঁয়ে দুপুরের আগুনে পুড়তে চাই
আমার হৃদয় ,বেঁচে থাকার যন্ত্রনায়। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...