Wednesday, September 24, 2014

RISHI026@GMAIL.COM

অনামিকা তুমি
............. ঋষি

সে সময় নয় ,সে  রৌদ্র
উচ্ছল আনন্দের ফুটপাথে হেঁটে যাওয়া অনামিকা।
কোনো নাম নয় ,হতে পারে অভিধানিক অর্থ
যার স্তব্ধতায় ধরা দেয়।
দুচার মুহুর্তের ফেলে আসা পরিচয়
কিছু সময় কিছু কথা তোমার সাথে।

আমি পরিচিত নয়
অপরিচিত সময়ের পাতায় অন্ধ স্লোক।
আমি জীবিত নয় তোমার মত
মৃত কোনো কবিতার পাতায় হারিয়ে যাওয়া শব্দ।
কিন্তু আমি ফিরে আসি কবিতার  মাঝে
অসীম কোনো কনে দেখা আলোয় মুগ্ধ দিন।
আমি কবিতা লিখি অনামিকা তোমার
শুধু এইটুকু বাঁচা ,আমার ঋণ।

প্রতি পাতায় ফুটে ওঠা ঝলমলে ছবি
অনামিকা আমি তোমায় আঁকি কবিতায়।
দুচার মুহুর্তের জীবন যাতনার পরে
কখনো বৃষ্টি ,কখনো রৌদ্র ভেজা তুমি হাঁটতে থাকো।
কবিতার পাতায় আমার সময়
আর হিসেবের বাইরে আমি নিভে যাওয়া আলো। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...