Saturday, September 6, 2014

RISHI026@GMAIL.COM

আমার পৃথিবী
............. ঋষি

তোমাকে  বলেছি আমি আকাশ হব
তুমি বৃষ্টি হবে মেঘ যমুনার।
কিন্তু পকেটের নিচে ,তারও নিচে হৃদয়ের পাতায়
আমি ভীষণ সাধারণ  রয়ে গেলাম।
তুমিও রয়ে গেলে খুব আর পাঁচটা মেয়ের মতো
নেশার পাতায় আমার আদরের পেগে।

যে কটা শব্দ এনসায়ক্লোপিডিয়াতে  পাওয়া যায়
তার বাইরে একটা জগত আছে।
সেখানে আমি দাঁড়িয়ে পৃথিবীর বাইরে সাধারণের মত
আর তোমার পৃথিবী আজকাল অসমাপ্ত নিদ্রার মতো.
আমাকে জাগায়,আমাকে কাঁদায়
আজব কান্ড
আজকাল আমি হাসতে ভুলে গেছি।

অপরাধী কোনো বিবেচনাধীন কোর্টের শেষ দিন
আমার তো ফাঁসি হয়ে গেছে কবে।
চোরা পাতায় শুধু যুদ্ধ, চতুর্থ মহাবিশ্বের আহ্বান
আমার তো এখানেই শেষ ,আমার দেশ।
এই পৃথিবীর বাইরে অন্য কোথাও
আর পাঁচটা মেয়ের মতো আমিও তোমার জীবনে।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...