Tuesday, September 16, 2014

RISHI026@GMAIL.COM

দিনবদল
.......... ঋষি

জানি আমার বসন্তের ফুল
সে কোনো ঈশ্বরিকে দিয়ে আমার শান্তি নেই।
নেহাত নিজের রক্তক্ষরণের মুহুর্তদের
তোমার শরীরে রক্তে ভিজিয়ে আমার আনন্দ।
কিন্তু বিরামহীন পথচলায়
আমার শান্তি নেই।

তোমার শরীরের শিরা উপশিরায়
অসংখ্য টানে লেখা অসংখ্য  রুপকথা।
সে রূপকথায় টলমলে হেঁটে যেতে পারি
আমি শিশু নয়।
নেহাত নেশায় তোমাকে জড়িয়ে একটা রাত
শুধু রক্ত মাংসে গড়তে পারি।
কারণ জীবন শুধু যন্ত্রণার নাম
এখানে আমার ক্লান্তি নেই ,নেই অভিমান।
শুধু অভিশাপ পিছনের পাতায় অসংখ্য ছন্দে
দিনবদল আমার কবিতার নাম।

জানি আমার বসন্তের ফুল
তোলা আছে আমার স্বপ্ন নগরীর অদম্য চাহিদায়।
যেখানে কোনো পাপ নেই ,নেই চাহিদা
শুধু নির্মল সকালে  শুভ্র শিউলি ফুল।
ঝরতে থাকে হৃদয়ের মাঝে
আমার শান্ততে প্রেম তৃপ্তিতে। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...