Friday, September 19, 2014

rishi026@gmail.com

ঘুম নেই
................ ঋষি

ঘুম নেই ,ঘুম নেই
কবিতাদের দুচোখে স্বপ্ন বাঁচতে চাওয়ার।
আমার ২০০০ তম কবিতার স্বর্গে
সেই তুমি আমার চিরপরিচিত প্রেম
নেমে আসছো  সিলিং বেয়ে শীতল স্পর্শে।

ঘড়ির কাঁটা বোধ হয় মৃত্যু ছুঁলো
ঢং ঢং কিছুটা দোটানায় মশারির গায়ে মশা।
অজান্তে রক্তচোষা জীবনের নিদ্রাহীন পরিসরে
আমার কবিতারা মৃত আকাশের আধফালি চাঁদ
জানলার কপট দর্শনে প্রেম।
ভেসে যায় মিষ্টি জোত্স্না  তোমার আদর
আমার পৃথিবী তোমার সাথে।

বাইরে ফাঁকা পৃথিবীর কোথাও ঘুমন্ত তুমি
হয়ত সপ্ত সাগর পারের সেই রাজকন্যা।
গভীর নিদ্রায় স্বপ্ন আমার মত
বাসি ফুটপাথে খিদে শুয়ে থাকে মাঝরাতে
তোমাকে পাওয়ার কামনায়।
আর তখনি পেঁচা ডাকে হৃদয়ের দূরত্বে
আর সময় কাটতে থাকে।

ঘুম নেই ,ঘুম নেই
কবিতাদের পাতায় পাতায় জীবন্ত তুমি।
আমার ২০০০ তম কবিতার জন্মে
আমার বাড়ানো হাতে পরিচিত তুমি
চিরপরিচিত আমার কল্পনার আকাশে।


No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...