Saturday, September 6, 2014

rishi026@gmail.com

ইচ্ছে ডানা
............ ঋষি

ইচ্ছা ডানার মেঘলা আকাশ ,মেঘের সারি যন্ত্রণা
নোনা জীবন ,নোনা জলে ,বেঁচে থাকার কল্পনা।
আজ আমি তোমাকে জড়িয়ে নেব
তোমাকে আজ আমি কবিতায় লিখে দেব।
শান্ত চোখে আদর জমা বৃষ্টি ভেজা ফুটপাথে
আমি ঠিক তোমাকে ভাসিয়ে নেব।

প্রশ্ন পারবে তো ভাসাতে ?
কি করে বলি তোমায় আমি যে বৃষ্টিভেজা রাত
একা ফুটপাথ।
কি করে বলি তোমায় আমি যে শ্রাবনের অপেক্ষা
চাতকের আশা।
কি করে বলি আমার এই বেঁচে থাকা
যন্ত্রনাকে ভালোবাসা।

কি করে বলি জীবন গিয়েছে চলে
কয়েকশো সারণী ধরে।
নিরন্তর একলা থাকার আমার আঁধারে
আজ বৃষ্টি রাত।
সেই একা ফুটপাথ একগলা জলে ডুবে
আমার একলা রাত তোমার সাথে
কল্পনায় আমার কবিতায়।

ইচ্ছা ডানার মেঘলা আকাশ ,মেঘের সারি কল্পনার
বৃষ্টি জীবন ,বৃষ্টি রাতে ,একলা থাকার জল্পনায়।
আজ আমি তোমাকে ঢেকে দেব
তোমাকে আজ কবিতায় জড়িয়ে নেব।
শান্ত হৃদয় রক্তক্ষরণ আদর জমা উল্লাসে
আমি ঠিক তোমাকে ভাসিয়ে দেব।


No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...