Friday, September 19, 2014

rishi026@gmail.com

সবটাই সত্যি
................. ঋষি

ইশ ভাবতো আমি যদি সেই  ছেলেটা হতাম
আমিও কয়েন ওপরে ছুড়তাম।
তোর শরীরে কয়েনটা যেখানে ছুঁত
আমিও চুমু খেতাম তোকে খুব গভীর করে জড়িয়ে।
কিন্তু জানিস তোকে ছেড়ে দিতাম না চুমু খেয়ে
তোকে লুকিয়ে নিতাম হ্রদয়ের স্পন্দনে।
প্রতি শিরা ,উপশিরায় তোর উপস্থিতি স্পর্শের মতো
তোর প্রথম প্রেম ,তোকে ছাড়তে পারতাম না।

রোজ তো স্বপ্ন আসে তোকে পাওয়ার
আমার গভীর স্পন্দনে যতটুকু বেঁচে থাকা সবটাই তুই।
তোকে জড়িয়ে ,তোর অস্তিত্ব প্লাবনে
আমি ভিজে যাওয়া মাটি  তোর প্রেমে।
আমি সেই ছেলেটা নয় ,আমি তো ভাগ্যবান নয়
যে তোকে ছুঁতে পারি ,তোকে স্পর্শ করতে পারি হৃদয়ে।
নিজের ভাঙ্গা ঘরে যেখান থেকে আকাশ দেখা যায়
তোকেও আমি দেখতে পারি সেই আকাশে
আমি শুধু স্তব্ধতা ,নিশব্দ আকাঙ্খার তোর স্পর্শ।

ইশ যদি সবটুকু রুপকথা হতো
চেনা শৈশবের দরজায় তোকে খুঁজে পাওয়া যেত।
আমি আকাশের মত তোর প্রেমিক হতাম
আমি বাতাসের মত তোকে জড়িয়ে নিতাম।
বানাতাম সুখের স্বর্গ তোর প্রেমে
কিন্তু আমি তো সেই ছেলেটা নয়।
আমি খুব সাধারণ এক জীবন্ত মিউসিয়াম
যেখানে হরেক যুগের তুলকালামে জোকার আমি। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...