Sunday, September 14, 2014

RISHI026@GMAIL.COM

আমাকে চেনার আগে
......... ঋষি

আমি সমুদ্রের পাড় ধরে হাঁটছি কয়েক যুগ
প্রাগৈতিহাসিক পাতায় সমুদ্রের নীল জলে ডুব।
অজান্তে ,ছেলেবালায় জড়িয়ে ধরা তোমাকে
আমি লিখে চলেছি আমার যুগের পর যুগ।
নীল সমুদ্রের  পাড়ে ,প্রেম তোমার ঘরে
আমার অস্তিত্বের স্বপ্ন সুখ।

কেমন করি বলি তোমায়  ভালোবাসি
কেমন করে বলি চেনা মুদ্রায়।
অসংখ্য ফেলা আসা বেলা নীল সমুদ্রের  পাড়ে
একসাথে চেনা কফি কাপে ঠোঁট।
পুড়ে যায় রোজ দিনেরাতে নীল সমুদ্রের নীল জল
নোনা স্বাদ প্রেম তোমার সাথে আমার
রোজকার হলাহল।

আমাকে চিনতে পারছো, কে আমি তোমার
ফুটে উঠছে নীল জলে শরীরের জোয়ার।
উত্তাল সমুদ্রের পারে আমি ক্ষুদ্র মানব
ক্লান্ত ছবি ,পা ডোবায় তোমার কোলে।
ডুবে যায় বালির গভীরে প্রেম তোমার সাথে
আমার রূপ ,আমার কবিতায়। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...