Wednesday, September 17, 2014

RISHI026@GMAIL.COM

বাড়ানো হাত
............ ঋষি

সেই সময়টা আর নেই বুঝলি
আকাশের মেঘে লেগে থাকা তরঙ্গে হাতের মুঠোয়।
তোর স্পর্শ ,তোর শব্দহীন যন্ত্রণা
আর বাড়ানো হাত।

সময় গিয়েছে চলে হিসেবের বাইরে
চোরা কাঁটায় লেগে যায় তোর শরীরের শাড়ি।
হৃদয়ের ভিতর কিছুটা চিত্কার
তোর নাম ধরে ,আমার বুকের জঙ্গলে পাহাড়ি নদী।
বয়ে যায় ,নিয়ে যায় খুব গভীরে তোর
আমার স্পর্শ।

আমি সেই খেপাটে বাউল সুর তুলি একতারায়
তোকে রাখবো হৃদমাঝারে ছেড়ে দেবো না।
নদীর মত তরতরে যন্ত্রণা তুই এগিয়ে যাস
নিজের ইচ্ছেতে তোর মতো স্বপ্নিল তুই।

সেই সময়টা আর আসবে না
আকাশ থেকে নেমে আসা প্রেমের স্পর্শ নোনতা জল।
তোর ঠোঁট ছুঁয়ে আমার ঠোঁটে
তোর  বাড়ানো হাতে এক মুহুর্তের যন্ত্রণা সায়ানাটের মতো
নিদারুন গভীর কোনো প্রেম
আমার তুই।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...