Thursday, September 4, 2014

rishi026@gmail.com

আবার কবিতা
............ ঋষি

অনেকদিনের পর আজ মেঘের আড়ালে
আমার কবিতারা হাসছে।
সিঁড়ি বেয়ে উঠতে উঠতে তোর নাভি বেয়ে
প্রেম এক তক্ষক বিবস্ত্র  আগুনে নামতে চায়.
তক্ষক আজ আপ্লুত উত্তাপে
তোর ছোঁয়ায়।

আবার আমার  সকালের গানে তোর সুর
তোর সচেতন বুকের আদ্রতায় আমার আদ্র আকাশ।
হোক না সে আকাশ খানিকটা পাগলাটে
যখন তখন ঝড়,বৃষ্টি ,দুর্যোগের দিন।
কিন্তু সেই আকাশে আমি স্বপ্ন দেখতে পায়
তোকে ছুঁয়ে বেঁচে থাকায়।

আজ ,কাল ,পরশুর গল্প না
এ জীবনে বেঁচে থাকা অল্প না।
আবার আমি বাঁচতে চাই তোর ঠোঁটের সাথে ঠোঁট
কোনো এক বিকেলবেলা কফি কাপের উষ্ণতায়।
তোকে জড়িয়ে আমার কবিতা সাদা পাতায়
বৃষ্টিপাত আমার দুর্যোগের রাত।

অনেকদিন পর আজ মেঘের আড়ালে
আমার কবিতারা হাসছে।
তোর ঠোঁট বেয়ে যন্ত্রণা সব তক্ষকের ছোবল
আরো গভীরে ,আরো গভীরে ছুঁয়ে যাচ্ছে।
তক্ষক আজ আপ্লুত প্রেমে
তোর ছোঁয়ায়।



No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...