Wednesday, September 3, 2014

RISHI026@GMAIL.COM

এবং তুমি
........... ঋষি
.
যদি  কোনদিন রাত্রির পরে সকাল
আর সূর্যের মতো আমি।
এবং তুমি
সকালের ঝরনার শব্দে ফুরফুরে মিঠে হাওয়া
আমায়  ছুঁয়ে নিজেকে পাওয়া
যদি কোনদিন।

ম্যাপল পাতার মোড়ানো সড়কে প্রতিচ্ছবি আয়নার
তোমাকে পাওয়া।
হারানো সেই রুপোর কাঠি ,সোনার কাঠি
পরম পাওয়া।
এক রাজকন্যার মতো উর্বর চাহুনির দেওয়ালে
না বলা কথা ,আটকে থাকে।
লুকোনো তরঙ্গের ভিতর থেকে  ঈশ্বর জানান উপস্থিতি
প্রেম এবং তুমি।

দিবারাত্রির কাব্যের শেষ পাতায় দাঁড়িয়ে রাজকন্যা বলে
আমার জন্মাঅবধি তোমার অধিকার।
আমার মৃত্যু ছুঁয়ে তোমার উপস্থিতি
আর পুরস্কার প্রেম জন্মমৃত্যু তুমি।
আমি সেই আকাশের গভীর পাতায় লিখে ফেলি কবিতা
তোমায় ছুঁয়ে নেমে আসা চোখের তেতো জল।
কয়েক টুকরো স্মৃতি ইশ্বর কবচে
আমি ,প্রেম এবং তুমি।

যদি কোনদিন সকালের পরে দুপুরবেলা
আর আমি জ্বলন্ত কাঠকয়লা তোমার হৃদয়ে
এবং তুমি।
বেদনার নুড়ির মতো উত্তপ্ত জীবন পাতায়
আমার স্পর্শে আমার ছোঁয়ায় আগত বিকেলে
যদি কোনদিন। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...