Thursday, September 18, 2014

RISHI026@GMAIL.COM

সময়ের আগে
........... ঋষি

সাদা রঙের জড়িয়ে থাকা স্নেহ
কে যেন ডাকছে আমায়।
ফেলে  থাকা পথ ,,,আর জীবন
সব হারিয়ে আকাশের রং তবু নীল.
কে যেন জড়াচ্ছে আমায়
আমার কাছের খুব গভীর স্নেহ।

আজ সকালে বিছানার চাদরে বৃষ্টিপাত
দেওয়ালে টাঙানো তুমি হাসছো।
ছুঁয়ে আসা রুপোলি সড়কে তোমার স্পর্শ রঙিন
তুমি নেই আজ।
সব বেরঙিন আমার সাদা শাড়ির মতো
সব মিথ্যা মনে হয় তোমার ওই ছবি।
তোমার সাজানো সংসারে আমার সবি
মিথ্যা মনে হয়।

ফুলশয্যার রাতে তুমি মুখ দেখেছিলে
দেখেছিলে আমাকে টুকরো টুকরো আয়নায়।
আমার সলাজ চোখে তখন আগুন
তুমি মধু লোভি চুরি করেছিলে।
কিন্তু কেন বল তুমি এই সময় চুরি করলে
কেন এ জীবনের পথে আজ আমি একা।
কেন তুমি নিজেকে সরালে সেই নীলে
তুমি ছাড়া জীবনের যন্ত্রনায়।

সাদা রঙের জীবনের প্রতি ঘরে
আজ অপেক্ষা সেই সাপ লুডো খেলা।
আমার হারার কিছু নেই ,নেই পাওয়ার
এখন শুধু অপেক্ষা চলে যাওয়ার।
তোমার কাছে আগের মত
তুমি জীবন আর আমি পথ।


No comments:

Post a Comment

অনবদ্য কবিতা

আমরা কেউই অনবদ্য কবিতা নই আমরা সাধারণ যারা তারা শুধু বেঁচে আছি বেঁচে থাকবো বলে, আমাদের কবিতারা আকাশে উড়তে পারে না শুধু ডানা ঝাপটায়, হঠাৎ  অব...