Wednesday, September 17, 2014

RISHI026@GMAIL.COM

ডোরাকাটা প্রেম
............... ঋষি

তোর আঙ্গুলে সবুজ নেইলপলিশ
সে যে প্রকৃতি ,,তোর সবুজ আলোর স্বপ্ন।
কিন্তু জানিস আমার চেতনায় প্রকৃতির রং লাল
তুই যখন ঘুমিয়ে ছিলিস স্বপ্নে
তোর চোখের আদরে উত্তাল সমুদ্র।
আমি তখন পুড়ছিলাম ,তোর আগুনে ,তোর স্পর্শে
আমার হৃদয়ের রং লাল।

তোর বিকেলের শেষ রৌদ্রে জানলার কাঁচে
উত্তপ্ত আমার স্পর্শ।
তোর বারান্দা দিয়ে যে আকাশ দেখা যায়
সেখানে আমার ফেলে আসা দিন।
কয়েক মুহুর্তের তুই আমার কাছে
ভীষণ নগ্ন যজ্ঞের প্রথম প্রেম।
আমার হৃদয় উত্তাল ঢেউ,তোর মতো
শাণিত অস্ত্রের প্রথম আঘাত
এক মুহুর্তে অলৌকিক দিন।

এমনি হয় জানিস আমার বুকের জঙ্গলে আগুন
ঘষা লাগে তোর বুকে আমার বুক।
জ্বলতে থাকে বিশাল অরণ্যের সবুজ রহর্ষ
হাতছানি ফেলে আসা দিনের আমার শ্রাবনের ধারা।
প্লিস একবার ভিজতে চাই ,
আমার সারা বুকে তোর নখের দাগ
আরেকবার তোকে হলুদ  ডোরাকাটা দেখতে চাই। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...