Sunday, September 21, 2014

rishi026@gmail.com

জীবন মৃত্যুর ওপাড়ে
.................. ঋষি

আয় না একবার আমার ভাবনায়
তোকে জড়িয়ে লিখি সাদাপাতায় যন্ত্রণার স্পর্শ।
তোকে নিয়ে লিখি একটা কবিতা
আমার জীবনে শেষ যন্ত্রনায়।

আর তো কতটুকু বাকি
ঈশ্বরের চোখে লেগে থাকা প্রকৃতি প্রেম।
তোর ও চোখে  সবুজের ঝরনা
নির্মল ,পবিত্র বিন্দুগুলো সব অন্তর স্পর্শী হৃদয়।
ঈশ্বর তুমি অসামান্য কবিতা ও চোখে
ঈশ্বর তুমি জড়ানো জোত্স্না ও চোখে।
আমি মৃতুমুখী আঁধার,কবিতার কাঙ্গাল
আর তুই আমার পূর্নিমার চাঁদ আমার কবিতায়।

কতটুকু পেলে আমি ধন্য তোর প্রেমে
কতটুকু  পেলে আমি পূর্ণ।
এসব নেহাত নক্সী কাঁথা ,জড়ানো যন্ত্রনায়
মৃত্যুমুখী আমার কবিতায় আমি ক্ষুধিত পাষান।
তোর শরীর বেয়ে আমার আকাঙ্খিত বাঁচা
আমার প্রেম, আমার কবিতা।
ঈশ্বরের মত পবিত্র কেউ আমার হৃদয়ে
আমার তুই ,আমার যন্ত্রণা।

আয় না একবার আমার ভাবনায়
তোকে নিয়ে পালাই  আমি সুখের ওপারে বহু দূরে।
যেখানে জীবন মৃত্যু শেষে নতুন দেশ
শুধু প্রেম আর আমার অবশেষ। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...