Friday, September 12, 2014

RISHI026@GMAIL.COM

তোর চোখ
.................. ঋষি

ও চোখের জংলী আগুনে দিবানিশি দাবানল
পুড়ে যাওয়ার পর অসংখ্য স্লোগানে লেখা
ভিসুভিয়াসে জন্মের কাহিনী।
আমিতো পুড়েছি আগেও ,আজও না হয় পুড়লাম
একটু এগিয়ে তৃষ্ণা নদীর জলে ,অদ্ভুত বৃষ্টিপাত প্রেম।
আবার না হয় ভিজলাম
আবার না হয় ভিজলাম আমি নোনতা জলে।

সময় চলে গেছে কবে
ওই নীল পাহাড়ের ওপারে অস্তগামী সূর্য।
সেই সূর্যের তেজ তোর চোখে
আমার হৃদয়ের কোনো অন্ধকার কুঠরিতে জ্বলছে,
তোর চোখ ,আমার গভীরে।
আমি তো ভালোবেসেছি কবে কোনো আদিম বিশ্বাসে
তোর শরীরের সুবাসে তৃষ্ণা নদীর জল
আমি সেখানে চান করেছি।

আজ না কাল ,ত্রিকাল রাখা ও  চোখে
আমার মৃত্যুর দেশ ,যাযাবর আমি বহুদূর।
অসংখ্য আগুনের শিখায় আমার আশার প্রদীপ
হৃদয়ের জলতরঙ্গে মধুর সুর।
আমি তো ভেসে গেছি ও চোখে নীল সমুদ্দুর
আবার না ডুবলাম নীল জলে
তোর চোখ আমাকে নিয়ে ছেলেখেলা করে। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...