Wednesday, September 3, 2014

RISHI026@GMAIL.COM


দুচার মুহুর্তের কবিতা
................. ঋষি

বেশ তো ভালো আছি মুখোমুখি
এক টেবিল দূরত্বের দার্জিলিং চায়ের সাথে।
মুখোমুখি পোড়া মুখগুলো
জ্বলে যাওয়া পুড়ে যাওয়া সময়ের পাতায় ,
দুচার মুহুর্তের আদ্র কবিতায়।

আয়নার সামনে দাঁড়িয়ে ঝরনার স্তবকে
তোর শরীরের গন্ধটা আমার রুপোলি শহর  .
শহরের পথে ঘটে ছড়ানো ঘামের গন্ধে
একটু ভালো করে দেখলে
আমার হৃদয়ের জঞ্জাল চোখে পরে।
চোখে পরে ফেলে আসা সময়ের আয়নায় দেখা
অজস্র মুখ ,অজস্র কোলাহল।
কান বন্ধ হয়ে যায় ,চোখ বন্ধ হয়ে যায়
গড়িয়ে নামে এক ফোঁটা জল তোমায় পাওয়ায়।

আমার কবিতারা সব তোমায় ছুঁয়ে থাকে
আমার রুপোলি শহরের ফুটপাথে অজস্র মুখ।
অজস্র চেতনার ভিতরে হাত বাড়ায়
ছুঁতে চাই প্রেম তোমার দিকে।
আগত ,বিগত অজস্র নখের দাগ আমার বুকে
তবুও তোমায় ছুঁয়ে প্রেম পেতে চাই।
আরো গভীরে অন্য কোথাও
আমার তুমি তোমার প্রেমের শহরে
এক অনন্য নতুনরূপে।

বেশ তো ভালো আছি মুখোমুখি
এক টেবিল দূরত্বের দার্জিলিং চায়ের গন্ধে।
সামনের পোড়া মুখগুলো
কখন যেন আমাকে পোড়ায় ভালোবেসে আরো গভীরে
দুচার মুহুর্তের হৃদয়ের কবিতায়।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...