Friday, June 23, 2017

A story



A story washed as hidden in the rain,,,,,,, I called you with rain and wet in the rain with your hand,,,,,,,,
================================================
বাইরে এখন তুমুল বৃষ্টি 
আমি বুঝে উঠতে পারছি না। ,,,,এ কি আকাশের কালো সময়ের কান্না ?
আমি বুঝে উঠতে পারছি না। ,,,, এ কি সত্যি প্রকৃতি কোনো দুঃখ ?
একটা সদ্য একুশের যুবতী জল ঠেলে বৃষ্টিতে আধভেজা। 
লেপ্টে থাকা শহর জানান দিচ্ছে ,,,ছাতাটা ভুলে গেছে বাড়িতে 
আমি সত্যি দেখতে চাইছি না সেই যুবতীকে ,,,,,, ভুলতে চাওয়া বৃষ্টিকে। 
.
সেদিনও আকাশ কালো করে বৃষ্টি পড়ছিল 
সেদিনও কলেজ ফেরৎ এমনি কোনো সদ্য যুবতীকে দেখে যুবকের মনে ভেজার স্বভাব। 
একই পাড়ায় বাড়ি ,তাই ছুঁতে সমস্যা ছিল না 
যত সমস্যা ভালোবাসায়। 
হাত ধরে শহরের অলিতে গলিতে ,রেষ্টুরেন্টের কোনে
এখনো সেই বৃষ্টি ভেজা দিন। 
যুবকটি তার প্রেমিকাকে বৃষ্টি বলে ডাকতো 
যুবকটির হাজারো স্বপ্ন বুকে নিয়ে এই শহরে পথ হাঁটতো। 
শুধু সময় বদলায় 
কিন্তু সেই যুবক আজও আছে বেঁচে এই শহরের অলিতে গলিতে 
শুধু সময় গড়ায় সেই যুবক তার কবিতার পাতায় আজও প্রেম লেখে। 
আজ বৃষ্টিতে আমার পথ চলতে মুখের নিকোটিন গড়িয়ে নেমে যায় বুকে 
বয়স বাড়ছে ডাক্তার সিগারেট খেতে মানা করছে। 
মানা করেছে বৃষ্টিতে ভিজতে , কিন্তু ভেজবার স্বভাব 
স্বভাব সেই যুবতীকে মনে রাখার ,,, দূরত্ব ভেবে একটা করে দিন কাটবার। 
.
বাইরে এখন তুমুল বৃষ্টি 
আমি বুঝে উঠতে পারছি না। ,,,কেন এই মনখারাপের মেঘ ,কেন বৃষ্টি ?
আমি বুঝে উঠতে পারছি না।,,,, এ কি সত্যি কোনো শহরের শোক নাকি বৃষ্টিভেজা গল্প ? 
শহরের রাস্তায় এখন হাঁটু ভাঙা জল, মনের দেরাজে জমে থাকা পুরোনো আবর্জনা
একটা শৈশব কাগজের নৌকোয় স্বপ্ন বুনছে বারান্দার আঙিনায় 
আর আমি সেই স্বপ্নের শহরের পুরোনো প্রাক্তন। 
.
............. by Rishi

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...