Saturday, June 24, 2017

Rainy time


Rainy time, come on me in the pages of poisonous poems coz of u ,,,,,,

.
কোনো অজুহাত ছাড়াই
আমি লিখে দিতে পারি সময়ের দ্বৈরথে তোমার কথা অনাবিল ছন্দে।
আজ না হয় বৃষ্টি পড়ছে আমার শহরে
কাল আবার শরৎ এসে দূর্গা ম্যাডাম আমার শহরের প্যান্ডেলে প্যান্ডেলে প্রতি ফেস্টুনে।
আমি আজও পথ হাঁটছি বৃষ্টি  ভিজে
আশা রাখি কালও পথ হাঁটবো সময় কাটানো স্বভাবে সময়ের পায়ে পা।
.
এই সব কথা আজ থাকে  ,আজকের কথা বলি
আজ সকাল থেকে মুখ ভার করা মেঘ বাসা বেঁধেছে শহরের অলিতে গলিতে।
তুমি সকালের শেষ ফোনালাপে মনে করালে দিনটাকে
পারিজাত শুধু ইন্দ্রের জমি নয় ,সে যে আমার শহরেও আছে।
তুমি জানো বারংবার কবিতার মতো, ধূর্ত জলের শব্দ এসে নিভিয়ে দিয়ে যায় আলো আমার শহরে
তারপর মুখভার ,,অন্ধকার মেঘ ,,বৃষ্টি আসে যখন তখন ।
আজ সকাল থেকে  কেমন একটা ঘুম ঘুম ভাব আমার শহরে
হঠাৎ হঠাৎ টিপটিপ শব্দ কবিতার মূর্ছনায়।
এখন দুপুর তুমি জানো
অফিসের হিসেবের খাতায় আজ পেন্সিল ,রুলারেরও মুখ ভার।
ডেস্কটপ ঘেঁষে তোমার মুখটা এই মাত্র কবির আয়নায়
আর প্রিয় তোমার গলার স্বর আমার কানে বাজছে।
.
কোনো অজুহাত ছাড়াই
আমি পাতায় পাতায় তোমায় লিখতে পারি ,পারি আঁকতে।
আমার শব্দরা সব তুমি ঘেঁষা হলেও আমি জানি তুমি জানো সবটাই
তোমার ওষ্ঠের সেই বৃষ্টি ভেজা  স্পর্শ  ,আমার ক্যানভাসে যে রঙিন ফড়িং তিড়িং বিড়িং ,টুপটাপ।
আসলে এখন দেখো বৃষ্টি হয়ে ঝরছে
শুধু স্পর্শ নয় ,স্পর্শের আদলে ছুঁয়ে  থাকা  অচেনা  বেলা,,, ভীষণ চেনা।
.
by Rishi 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...