Sunday, June 4, 2017

তোমাকে দেখার পর ,,,,,,,,

তোমাকে দেখার পর ,,,,,,,,
............ ঋষি
==============================================
তোমাকে দেখার পর
আজকাল যখন তখন বৃষ্টি নামে।
বৃষ্টির নূপুরে ভিজে যাওয়া মাটির উপর জল জমে রাস্তায়
কতজন জল পেরিয়ে আসে যায়।
কিন্তু আমি রাস্তায় তাকিয়ে থাকি ঠিক একসময় ,ঠিক সেই মুহূর্তে
তুমি রিকশা থেকে নামো ,জল পেরিয়ে ঠিক হারিয়ে যাও।

কিন্তু সেই কয়েকমুহূর্তে
তুমি শাড়িটাকে একটা  হাত দিয়ে উপরে তোলো ,অন্য হাত তোমার মাথায়।
বড় দুঃখের সাথে বলো ইশ আজও বৃষ্টি হচ্ছে
আমি দেখি ,তুমি তাকাও ,হাসো ,তারপর হারিয়ে যাও।
রোজ এই ভাবে
কিন্তু তুমি বোঝো না আমি জানি তোমাকে দেখার পর
আজকাল যখন তখন বৃষ্টি নামে।
আমি একলা দাঁড়িয়ে আমার খোলা ছাদে অনেকটা আকাশে ভিজি
ভিজি তোমার সাথে কোনো অবেলায়।
কিন্তু আমি জানি তুমি তখন ঘরের জানলায় দাঁড়িয়ে চুল ঝাড়ছো
কিংবা আনমনে বারান্দায় দাঁড়িয়ে আকাশ দেখছো।
আর আমি ভিজে চলেছি ,,,,,,

তোমাকে দেখার পর
আজকাল যখন তখন বৃষ্টি নামে।
আকাশের গায়ে তখন অজস্র হৃদয়ের খেলা
তরঙ্গের মতো বিদ্যুৎগুলো স্পর্শ করে যায় আমাকে।
আমি জানি তুমি বোঝো না ,আমি জানি তুমি তাকিয়ে  দেখো না
তোমার বারান্দার উল্টোদিকের ছাদে আমি দাঁড়িয়ে ভিজছি।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...