Friday, June 30, 2017

রাক্ষসী ,পেত্নী

রাক্ষসী ,পেত্নী
......... ঋষি
=============================================
তোর বুকের সাইজের একটা সময় আমি দেখেছি
অদ্ভুত কিছু ছায়া শুধু আনাচে কানাচে।
ভয় পাওয়া দৃশ্যরা যখন আগুনের গোলায় ঢিল ছুঁড়ে মারে
তখন তাপমাত্রা বাড়ে ,ছিটে আসে গায়ে।
তবু অলিখিত প্রশ্রয়রা আশ্রয় খুঁজে পায়
সময় তখন বাঁশ বাগানের পেত্নী ,হাওয়ায় পা দোলায়।

এই সব মুলাকাত
নিজস্ব আয়নায় ধরা বিষগুলো গড়িয়ে নামে আমার শরীর বেয়ে
পুরো একটা নীল  আকাশ আমার হৃদয়ে আটকে।
হাজারো পোস্টার ,সময়ের মানে
শুধু বদলে যায় ,,বারংবার।

কার্বনের জেরক্স কপি জীবন গলে  নামে শীতল কোনো প্রেম
স্পর্শ করে ,হিম শীতল সেই স্পর্শ
তোর ঠোঁট বেয়ে কোনো আগুনের ঢেউ সোজা ছুটে আসে এই বুকে
তখন আমার মরতে ইচ্ছে করে
ইচ্ছে করে এক জীবনে একটা তাজমহল তোর ঘরের দরজায়।

তোর বুকের সাইজে একটা সময় আমি দেখেছি
অদ্ভুত সেই প্রশ্রয় নাক ঘষা শরীরের আদর হৃদয়ের শিহরণ।
একটা রাক্ষসী অপেক্ষা করে আমার জন্য
নীরব কোনো রূপকথায় আমি যে প্রেমিক কোনো সফর।
পথ হাঁটতে থাকি ,পথ হারিয়ে  যায়
তবু রাক্ষসী তুই আমার হলি,সময় কানে কানে বলে যায়।

1 comment:

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...