Wednesday, June 14, 2017

একলা সফর

একলা সফর
........ ঋষি
===========================================
জমে থাকা বিদুরতা
মেঘ বলে ছুঁই ছুঁই  পানি আরো মিষ্টি বিকেল।
তোকে ঠিক দেখতে পাই আমি চলন্তিকা দ মতো করে শুয়ে
কোনো অপরূপা নারী।
একলা জানলার কাঁচে ছুঁয়ে থাকা বৃষ্টির জল
ভিজে মন আর ভিজে একলা সফর।
.
নীরব কিছু কথা
চুপি চুপি স্নানের ঘরের কাঁচে লুকোনো সেই হাসি।
গড়িয়ে নামা কোনো আবদার
আরো উজাড় হোক সমুদ্র আদর ফুরোনো দিন আর প্রেমের স্পর্শে
বেয়ে নামা ভিজে চুল।
কোনো সমুদ্রের উত্তাল ঢেউ স্পর্শ করে আমায়
মিষ্টি চুলের গন্ধ ,মিষ্টি কোনো নীরবতা ফিসফিস বলে যায়
ভালোবাসি তোমায়।
লালচে ভিজে ঠোঁটে তুই হেঁটে চলেছিস
আর আমি দেখসি  ব্লু লাইলাক সমুদ্র  কেমন ক্রমশ শাদায় লীন হয়ে যাচ্ছে
ধীরে ধীরে ---------------- তুই অপরূপা।
.
জমে থাকা বিদুরতা
জানলার কাঁচ বেয়ে ফুরোনো বিকেল আজ কেমন মনমরা
তোকে ঠিক দেখতে পাই আমি চলন্তিকা তোর বুকের কাছে জমাট বাঁধা অভিমান
ফুপিয়ে  কেঁদে বলে এই তো আমি।
কেমন আছে তোর মন ,,উত্তর নীরব থেকে যায়
আমি বলি এক সমুদ্র বৃষ্টি আমাকে ভেজায় তোর মতো একসাথে। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...