Saturday, June 10, 2017

তোর হাসি

তোর হাসি
........... ঋষি
===============================================
প্রতিদিন একটা করে দিন কেটে যাবে
বেঁচে থাকা পথ ধরে পথিকের ভিড় বেড়ে যাবে।
আমি কোনো আশ্রয়ের লুকোনো খাঁচায় বন্দি পাখি
শুধু বাঁচার লোভ।
মৃত্যু নাকি লুব্ধকের মতো আকাশের তারা
তোর হাসিতে লুকোনো শোক

ভালোবাসি তোকে বলেছি বহুবার
চমকে ওঠা তোর লুকোনো কোনো স্তব্ধতায় আমি ছিলাম সর্বদা।
সত্যি যদি কোনো স্পর্শ থেকে থাকে
তোর হাসি আমি চুষে খেতে পারি ঠিক পাগলের মতো।
সত্যি যদি কোনো সত্যি থেকে থাকে
আমি কেড়ে নেবো আকাশের মেঘ সরানো আদর তোর বুকের ভিতর।
সত্যি যদি সেদিন দেখা হয়
নেশা হবে সময় ,সুরের দরবারে তখন পাহাড়িয়া বাঁশি।
ভালোবাসি তোকে বলেছি বহুবার
তবু সত্যি তোকে বলা হয় নি ভালোবাসা যে বাঁধ ভাঙা আদর।

প্রতিদিন একটা করে দিন কেটে যাবে
বেঁচে থাকা ইচ্ছা ধরে ঘড়ির কাঁটা ঠিক সরে যাবে।
আম্মি আশ্রয়ে খোঁজ ,নীল আকাশের লোভ
আসলে কোনো প্রশ্রয়।
মৃত্যু নাকি মিশে থাকা দিক্চক্রবালে শেষ সময়ের আলো
তোর হাসিটা শুধু আমার হোক। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...