Wednesday, June 28, 2017

শুধু ভালোবাসা

শুধু ভালোবাসা
........... ঋষি
=================================================
তোমাকে স্পর্শ করাটা একটা কল্পনা
তোমার সাথে কথা বলাটা অন্তরের একটা বেঁচে থাকা।
ক্ষনিকের মুহূর্তরা ভিড় করে সারা বেলা
আর আজকাল বৃষ্টি খুব প্রিয় আমার কাছে।
আচ্ছা একবার ভাব তোমাকে যদি বৃষ্টি বলে ডাকি চলন্তিকা
তবে কি ভিজে যাবে সময়ের অন্তরের লুকোনো নীরবতা।

এমন অনেক কিছুই তো করতে ইচ্ছে হয়
ইচ্ছে হয় চলন্তিকা তোমার হাত ধরে দাঁড়ায় গিয়ে অমানুষের পৃথিবীতে।
যেখানে প্রেম মানে শরীর  ,যেখানে শরীর রিপু
যেখানে ভালোবাসতে কারণ লাগে ,যেখানে স্পর্শ করতে লিঙ্গ লাগে
কিন্তু হৃদয় যেখানে খুব অপরিচিত একটা নিচু শ্রেণী।
আমার তোমাকে রিপু পেরিয়ে ভালোবাসতে ইচ্ছে হয়
ইচ্ছে হয় একবার তুমুল বৃষ্টিতে ভিজে তোমাকে দেখতে।
তোমার নীল শাড়ি ভিজে শরীরটা
আমি আমার ক্যানভাসে ফুটিয়ে তুলবো শব্দে।
সেই শব্দগুলো সব ঈশ্বরের হবে,তুলির প্রতিটা টান আদরের
সেখানে একটাই অধিকার কারণ ছাড়া ,,,শুধু ভালোবাসা।

তোমাকে স্পর্শ করাটা আমার কাছে মুহূর্তের কিছু আলিঙ্গন
সংঘবদ্ধ যাপনের দিনলিপিতে কিছু স্বপ্নের হাতছানি।
মুহূর্তের হাতছানি আমি অস্বীকার করি কি করে
তাই তো বারংবার ছুড়ে যায় পাগলের মতো তোমার কাছে।
একটু তোমাকে ছুঁয়ে দেখবো বলে
একটু বাঁচবো বলে তোমার প্রশ্রয়ে ভগ্নাংশের জীবন চলন্তিকা।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...