Sunday, June 4, 2017

কবিতায় তুমি

কবিতায় তুমি
............ ঋষি
===================================================
শুধু কবিতায়
শুধু ইনবক্সে জমে থাকা কিছু পুরোনো আবদার।
কিছু ইচ্ছাদের চিঠি আকাশের গায়ে থাকে
শুধু কবিতায়।
তারপর আমি কি করবো
আমাকে কি মনে পড়বে  তোমার ?

আমি লিখি আকাশের গায়ে
কয়েকশো ইচ্ছার মেঘ তুমি শীতের দিনে শরীরে জড়িয়ে বসো.
আমি লিখি কবিতার ছলে তোমার
অনেকটা ইচ্ছা মেঘ যত্নে জড়িয়ে থেকো।
এইভাবে কোনো অচেনা দিনে আমি পথ হারিয়ে তোমার দুয়ারে তখন
তুমি কি করবে ?
বলবে দূর ছাই ,বলবে জাতা ,চল ভাগ
আমি হাসবো ,আমি পাগলের মতো হাসবো।
আর তাকিয়ে দেখবো আমার কবিতার তখন তোমার  শরীরে আঁকিবুঁকি সং
আমার শব্দরা তখন তোমার হৃদয়ে লুকোনো রং।

শুধু কবিতায়
শুধু ইনবক্সে জমে থাকা কিছু পুরোনো খবর।
চিঠির ঠিকানা এখন আমার হৃদয়ের ড্রয়ারে রাখে সময়ে ভাঁজ
আর কবিতা।
তারপর আমি কি করবো
শুধু লিখবো পাতায় পাতায় আনমনে কোনো কবিতায় তুমি। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...