Monday, June 12, 2017

তোমাকে রণ (২)

তোমাকে রণ (২)
.............. ঋষি
===========================================================
রণ আজ বিকেলে মেঘে আঁশটে গন্ধ
তোমার গোল্ডফ্রেক সিগারেটের ছাইগুলো আমার চোখে জ্বালা।
তোমার পুরুষালি বুক
সিংহের মতো ঝাঁপিয়ে  পড়া স্বভাব।
সব মনে পড়ছে
শুধু মনে পড়ছে না সেই নিরীহ ,আলগোছে লুকোনো কবিকে।

তোমার সবুজ পাঞ্জাবীর হারানো বোতামটা
আজও সংরক্ষিত আমার কাছে।
তোমার কবিতার শব্দগুলো তুমি জানো না আজও আমাকে মাতাল করে
ঝড়ের মাঝে আমি ভাসি খড়কুঁটোর মতো।
বাইরে বৃষ্টি এলো  এইমাত্র সীমানা পেড়িয়ে আমাকে ছুঁয়ে গেলো তোমারি মতো
কিন্তু সেখানে কোনো কবি ছিল না ,ছিল আমার প্রেমিক।
মাঝে মাঝে মনে হয় তোমার সাথে ,তোমার কবিতার কোনো মিল নেই
মাঝে মাঝে প্রশ্ন জাগে মনে তুমি আদৌ কবি কিনা।
কারণ আমার কাছে কবিতা মানে সত্যি ,আমার কাছে কবিতা মানে আমার বেঁচে থাকা
কিন্তু সে তোমার মতো মিথ্যাবাদী নয়।
তুমি বলেছিলে তোমাকে ভুলে যেতে
কিন্তু আমি তো ভুলেছি তোমাকে শুধু মনে পরে আমার প্রাক্তন প্রেমিককে।

রণ আজ বিকেলে বৃষ্টিটা তোমার মৃত্যুর
তুমি দেখতে পাচ্ছো আমাকে আদর করছে আমার প্রেমিক পাগলের মতো।
সে তুমি নও ,হতে পারে তোমার পুরুষালি বুক
কিন্তু তোমার সবটাই সাজানো একটা মিথ্যে আয়নার জাল।
দেখো আমি আস্তে আস্তে মিশে যাচ্ছি আমার প্রেমিকের সাথে
তুমি এখানে নেই ,শুধু তোমার কবিতা আমাকে জড়িয়ে

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...