Saturday, June 17, 2017

তোর অভ্যাস

তোর অভ্যাস
.............. ঋষি
==============================================
একটা আকাশ ধরার ছিল
তোর নীলচে  রঙের শাড়ি ছুটির মেজাজ।
কিছু ইচ্ছে রাখা ছিল
ইচ্ছে আকাশের মতো নীলচে শাড়ি যদি আমি হতাম।
তোর শরীরে গন্ধে ,,,,,তোর অন্তরঙ্গে
হৃদয়ের সাথে মিশে যেতাম।

ভালো থাকাটা একটা ইচ্ছের মতো আনন্দ মেঘ
আমি মেঘের কবিতায় নিজেকে ভেজাবার কামনা করি।
ভালো থাকাটা একটা পবিত্র হাসি তোর মুখে
আমি হাসির ছটায় নিজেকে আনন্দ কল্পনা করি।
ভালো থাকাটা ঠিক ঘড়ির কাঁটা
যখন তোকে ছুঁয়ে যায় আমি আকাশের কাটা ঘুড়ি।
ভালো থাকা আমায় ছেড়ে দূরে চলে যায়
যখন তুই যাস চলে তখন সময়ের ভাব চুরি।
ভালো থাকাটা তোর ঠোঁটে চুষে নেওয়া কোনো একলা দিনের মেঘ
যাকে ভাবলেই আর কিছু না জীবন সেখানে শেষ।
ভালো থাকাটা একটা চিনচিন করা ব্যাথা
আর কিছু না  তোকে ভোলাতে নিজেকে একলা রাখা।

একটা আকাশ ধরার ছিল
তোর হাত ধরে আকাশের নিচে বৃষ্টিতে ভেজার ছিল।
তোর একলা উজান বেলা ,একতারার বাউলে সুর
আমি জানি হৃদয় আছে ধরা ,আমরা অনেক দূর।
তোর মুখের হাসি ,,একছটা মেঘ
আমার হাতের মুঠোয় জীবন তোকে বিলিয়ে দেওয়ার ছিল।  

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...