Monday, June 12, 2017

আলো আঁধারি

আলো আঁধারি
..... ঋষি
==============================================
মাঝে মাঝে তৃপ্ত হয়ে ভাবি
ঈশ্বর আমাকে কোনো এক অপরূপ দিনের অপেক্ষায় রেখেছে।
মাঝে মাঝে ঈশ্বরকে দেখি  চৌ রাস্তার মোড়ে  একলা দাঁড়িয়ে
আমিও দাঁড়িয়ে পাশে।
কিন্তু কিছুতেই হিসেব মেলে না সকাল বিকেল
কেন যেন আমি মুক্ত হতে পারি না ঈশ্বরের মতো।

রাতে ঘুমের চোখে তুমি নেমে আসো স্বর্গের অপ্সরী
 আমার কপালে ঠোঁট রাখো তখন আমার তুমুল জ্বর।
কখনো মনে হয় তোমাকে মায়ের মতো
কখনো বা প্রেমিকা।
আমি তখন  দিশেহারা কোনো প্রেমিক  আকাশের সিলিঙে চোখ
 খেয়াল হয় পাখিরা মেতেছে তাদের  কলরবে।
বারান্দায় এসে এঠো ঠোঁটে সিগারেটের ধোঁয়া
হঠাৎ শূন্যতা এসে বাসা বাঁধে।
আচ্ছা ঈশ্বরও বোধহয় আমাদের হৃদয় ব্যালকনিতে এমনি দাঁড়িয়ে থাকে
অপেক্ষায়।

মাঝে মাঝে তৃপ্ত হয়ে ভাবি
চারিদিকে এত প্রেমালাপ আর প্রেম সে তো ঈশ্বরের রূপ
আমি মুগ্ধ হয়ে তাকাই  তোমার দিকে
দিন শুরু রোজকার মতো মানুষের হিসেবে মানুষের মাটিতে
কিন্তু কিছুতেই হিসেবে মেলে না সকালবিকেল
তাই বোধ হয় আমি আলো আঁধারিতে একলা দাঁড়িয়ে থাকি 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...