Sunday, November 17, 2013

RISHI026@GMAIL.COM


### " শান্তি বার্তা " ###
লেখক : ঋষি
***********************************
অন্ধকার ঠেলে আমি আসছি
চোখ তুলে দেখো
বন্য ময়ুরের নাচ ,রঙিন স্বপ্ন।

শতাব্দীর শেষ ছায়ায়
যেদিন রৌদ্র উপরে মেঘ,
যেদিন অনিদ্রার পৃথিবীর বৃষ্টিহীন চোখ।
আমি বদলে দেব সব
শত বত্সরের সাম্রাজের পাঁচিল ভেঙ্গে ,
তুবড়ে দেব ,মিশিয়ে দেব জমানো পাপ
ভেঙ্গে দেব রক্তবীজের অন্তর করে জল।

অন্ধকার শবাগারে মৃত মানুষের চোখ খুবলে
আমি প্রশ্ন করবো ,
কি করলে একটা জীবন
কোথায় কাটালে তোমরা ,,,এখানে।
আমি হাসতে হাসতে বদলে দেব সব
আনবো শান্তি ,গড়ব পৃথিবী
পৃথিবীর পথে যিশুর আবাহন।

অন্ধকার ঠেলে আমি আসছি
চোখ তুলে দেখো
পথের শিশুর মুখে হাসি।
***************************************

No comments:

Post a Comment

সম্পর্ক

বারংবার যাওয়া-আসা থাকে যেখানে সেটা সম্পর্ক না , সম্পর্ক একটা চলতে থাকা প্রসেস ,একটা সিস্টেম  যেখানে আসার রাস্তা থাকে ,যাওয়ার থাকে না  যেখান...