Sunday, November 10, 2013

RISHI026@GMAIL.COM


### " পাথরে জীবন " ###
লেখক : ঋষি
********************************
আনন্দের সাথে কাটাতে পারি একটা জীবন
মন তোমার কাছে হাঁটু গেড়ে বসে।
যদি তোমার  হৃদয় চাই
কি দেবে তো ?

অন্তর গভীরে আরো গভীরে
যখন খুলে ফেলি তোমার শেষ সুতোর টুকরো
 জানি  মন তুমি হেংলা ভাবো
হিংস্র জন্তুর জান্তব চিত্কারে তুমি কি ভাবো ?
সার্থপর বেহায়া পশু।
মন তুমি বোঝো না আমি ঢুকতে চাই
তোমার গভীর থেকে গভীরে।

সকালে আলোয় দেখি
মন তোমার মুখ।
তোমার মন্দিরে পুজো করে আমার জীবন
আমি স্বপ্নের ফেরিওয়ালা।
মন তোমার কাছে
আমি ভীষণ ক্ষুদ্র এক পাথরের টুকরো
পাথরে জীবন তুমি।

আনন্দের সাথে চলে যেতে পারি মৃত্যুর ওপারে
যদি তুমি একবার বোলো।
তুমি চেন না আমায় ,বোঝো না
জানো মন আমি মরে যেতে পারি।
********************************

No comments:

Post a Comment

সম্পর্ক

বারংবার যাওয়া-আসা থাকে যেখানে সেটা সম্পর্ক না , সম্পর্ক একটা চলতে থাকা প্রসেস ,একটা সিস্টেম  যেখানে আসার রাস্তা থাকে ,যাওয়ার থাকে না  যেখান...