Wednesday, November 27, 2013

RISHI026@GMAIL.COM


### " তোমার দুরত্ব " ###
লেখক : ঋষি
*************************************
কলেজ গেটে হাফ মিনিট দেখা
আর কলেজের পরে কতক্ষণ।
সময়ের উপর সময় তার উপর সময়
চলে যায় ,দূর  থেকে দুরে।
আর আমি দাঁড়িয়ে থাকি কলেজ গেটে
কি জানি কি হয়।

সব বোধ ,নিষেধ আর আমন্ত্রনের দরজা ডিঙিয়ে
আমি গিয়ে দাঁড়ায় তোমার সামনে।
কানে বাজে দমকলের শব্দ
হৃদয়ের ঘরে তুলকালাম ঝর বৃষ্টি।
আমার গা গরম,মনে হয় জ্বর আসে
তোমায় সামনে পেলে।
আমি বৃষ্টিতে ভিজি নিস্তব্ধ রাত্রে
তোমাকেও ভেজায় আমি আমার সাথে।
তোমার চুল বেয়ে বৃষ্টির জল
তোমার শরীর বেয়ে বৃষ্টির জল গভীর থেকে গভীরে।
আমার হৃদয় কোনে নাচে প্রেমের বৃষ্টি

আমি ভিজতে থাকি তখনও  কলেজ গেটে।
তুমি আসতে থাকো আমার দিকে
মাঝের দুরত্ব ফুরোয় না
ফুরোয় না আমার চোখের দুরত্ব।
শুধু সময়ের উপর সময় তার উপর সময়
আর আমি দাঁড়িয়ে কলেজ গেটে।
**********************************

No comments:

Post a Comment

সম্পর্ক

বারংবার যাওয়া-আসা থাকে যেখানে সেটা সম্পর্ক না , সম্পর্ক একটা চলতে থাকা প্রসেস ,একটা সিস্টেম  যেখানে আসার রাস্তা থাকে ,যাওয়ার থাকে না  যেখান...