Friday, November 15, 2013

RISHI026@GMAIL.COM


### " অভুক্ত অন্তর দাহ " ###
লেখক : ঋষি
********************************
কিছু উপহার রেখে যাব।
সোনালী রৌদ্রে ধানে আগুনের ছাপ
ছড়ানো নি:শ্বাসে অতিরিক্ত চাপ।
কোনটা পাপ ,কোনটা পুণ্য
জেনে রেখো সব আমি ছেড়ে যাব।

ফুটপাথে রাখা অভুক্ত পিঞ্জরে বন্দী
কিছু প্রাণ।
আর প্রেম
বলো না আর বলো না
প্রানের আগুনে আনন্দের পোড়া দাগ।
যাই হোক না কেন
আমি সব ছেড়ে চলে যাব।

বিস্তীর্ণ তীরে সুখের ঢেউ
আর তার পর
শব্দহীন ক্লান্ত চরণে
অনুভূতিহীন রক্তের দাগ।
আর ভালো লাগে না
জেনে রেখো আমি ঠিক ভুলে যাব।
আর কিছু ছেড়ে যাব।

কি হবে জেনে ছেড়ে যাওয়া কষ্ট
মনে রেখে।
আমি চাই তোমরাও ভুলে যেও
এ পৃথিবীর পথে ধুলোমাখা শরীরটা ,
আমি সাথে নিয়ে যাব ,জেনো রেখো।
*********************************

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...