Saturday, November 30, 2013

RISHI026@GMAIL.COM


### " নতুন আলো " ###
লেখক : ঋষি
***************************************
এক অন্য রাত্রে ছিঁড়ে দিয়েছি জানলার পৃথিবীর পর্দা
আমি ধন্য করেছি নিজেকে বদলানো জানলার শার্সিতে।
কয়েক গ্যালন বন্দী রক্তে চান করে
আমি নিজেকে করেছি তুচ্ছ এই জানলার আলোতে।
সকালের সূর্যের প্রেমে আমি রৌদ্র জড়ায়
জড়িয়ে  ধরি তোমায়,কিন্তু জানো
খবরকাগজওয়ালার  ছড়ানো চেতনার আলোয়।
আমি অন্ধকার দেখি দিন দুপরে জগতে
আজ পর্যন্ত আমার বিছানার চাদরে যত ভাঁজ।
তার থেকে বেশি ভাঁজ পরে আমার মনে
যখন অদৃশ্য চেতনায় দেখি ধর্ষিত মাতা।
যখন বাজার দরে দেখি কালোবাজারী
অগ্নিমূল্যের সম  পৃথিবীর আঁধারে দেখি
মিশে গেছি আমি দুহাত জমি বা শ্মশানের আগুনে।
তবু জানো রোজ রাত্রি হয় ,সকাল আসে
আবার আমি জানলার পর্দা ছিঁড়ে ফেলি
আমি হৃদয় আঁধারে নতুন আলোর খোঁজে।
***************************************

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...